প্রবাসী সংবাদ

জাতীয় শোক ও গ্রেনেড হামলা দিবসের আলোচনায় ইতালি যুবলীগকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

Italy Jubiligh (2)
স্টার টোয়েন্টিফোর টিভি ডেস্ক রিপোর্ট  :
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সকল গঠনতন্ত্র কে ধারণ করেই যুবলীগ ইতালি শাখা সকল কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে একটি আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালি শাখা।
৩১ আগস্ট সোমবার সন্ধ্যায় রাজধানী রোমের স্থানীয় একটি হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা ও পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম।
এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, বিশেষ অতিথি সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রব ফকির, শাহ আলম, মাইন উদ্দিন লিটন, প্রধান বক্তা ছিলেন ইতালি আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, বিশেষ বক্তা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু।
বক্তারা বলেন” ঐতিহ্যবাহী এই সংগঠন টি একটি মানবিক সংগঠন হিসাবে ও সুপরিচিত। এই সমাজের বিভিন্ন অনিয়ম, বিশৃঙ্খলা দূর করে যুব শক্তির আলোকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষে ই প্রতিষ্ঠা লগ্ন থেকেই কাজ করে যাচ্ছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালি শাখা ও কেন্দ্রীয় সকল গঠনতন্ত্র ও বিধি বিধানের আলোকে ই চলছে। আগস্ট মাসের এই শোককে শক্তিতে পরিণত করে যুবশক্তিকে শক্তিশালী ও সুসংগঠিত হয়ে দেশের উন্নয়নে ও যুবলীগের ভাবমূর্তি কে অক্ষুণ্ণ রাখার আহ্বান জানান।”
বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শাহজাহান মুন্সী লাবু, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহে আলম শ্যামল, সম্মানিত সদস্য আব্দুর রশিদ, দিদারুল আবেদীন, নান্নু ফকির, বাচ্চু সরদার, সাখাওয়াত হোসেন সাখন, সোহেল খান, হাজী দুলাল, কবির হোসেন, জাতীয় শ্রমিক লীগ ইতালী শাখার ভারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর আহমেদ মঞ্জু, সর্ব ইউরোপ বঙ্গবন্ধু পরিষদ ইতালী শাখার সভাপতি গোলাম মোস্তফা, এম ডি তারা, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো সভাপতি আলী আজম, সাধারণ সম্পাদক রনি আহমেদ, স্বেচ্ছাসেবক লীগ ইতালী শাখার সাধারণ সম্পাদক ইকবাল ঢালী, রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি স্বপন মুন্সী, সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, ধর্ম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মাকসুদুর রহমান, হরিরামপুর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহিন, এছাড়া মুজিব আদর্শের সৈনিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ফজলুল হক ভুট্টো, আফসার বেপারী, সুমন মৃধা, বাশার মালত, মোহাম্মদ লিটন, ইমরুল কায়েছ, আব্দুর রহমান প্রমূখ।
এছাড়াও বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালি শাখার নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন সহ জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক মোঃ রাজিব, সম্মানিত সদস্য কচি মুন্সী, আমিন বেপারী, রাসেল মৃধা স্বপন মালত, রফিক বেপারী, আলিম হোসেন, আব্দুর রহিম সাগর, রফিক ছৈয়াল, মেজবাহ উদ্দিন, আসলাম হাওলাদার, সাব্বির হোসেন সহ ইতালী আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আরো অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শেষে ১৫ ও ২১ আগস্ট এ নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইতালি আওয়ামী লীগের সম্মানিত সদস্য মৌলভী মতিউর রহমান ভুলু।