রাজনীতি

নির্বাচন বর্জন করে পুনঃনির্বাচনের দাবি বিএনপির

স্টার টোয়েন্টিফোর টিভি নিউজ ডেক্স :

ঢাকা-১৮ সংসদীয় আসনের উপনির্বাচনে নির্বাচন বর্জন করেছে বিএনপি। একই সাথে পুনরায় নিরপেক্ষ নির্বাচনের দাবি করেছে দলটি।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকালে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর এর প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভোট বর্জন করা হয়।

এসময় এসএম জাহাঙ্গীর বলেন, আমরা যে যে কেন্দ্রে গেছি দেখেছি সেখানে কোনো নির্বাচনি পরিবেশ ছিল না। আমাদের এজেন্টদের বের করে দিয়েছে। অনেককে মারধর করেছে, বোনদেরও ছাড় দেয়নি, তাদের গায়েও হাত তুলেছে।

তিনি বলেন, আমরা প্রিজাইডিং অফিসারের কাছে প্রশ্ন করেও কোনো উত্তর পাইনি। যখন পুলিশের দ্বারস্থ হয়েছি, তাদের ডেকেছি। তখন তাড়াহুড়া করে তারা চলে গেছেন। আওয়ামী নেতাদের সাথে গিয়ে পুলিশ দাঁড়িয়ে ছিলেন এবং তার ভিডিও ও আছে বলে অভিযোগ করেন বিএনপির প্রার্থী।

এসময় বিএনপি প্রার্থী আরো বলেন, আমাদের ধারণা ছিল, ভোটের অধিকার ফিরে পাবার জন্য সারাদেশের মানুষের মাঝে যে আকাঙ্ক্ষা তার প্রতি সন্মান জানিয়ে হলেও সরকার অন্তত এই নির্বাচন সুষ্ঠু করবেন। কিন্তু তারা তাদের পুরানো চরিত্রের প্রতিফলন করেছে। তাই আমরা এই নির্বাচন বর্জন করলাম এবং পুনরায় নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাই।

এসময় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন সহ নির্বাচন পরিচালনা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।