রাজনীতি

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : অহেতুক মাঠ গরম করতে দেবো না

স্টার টোয়েন্টিফোর টিভি নিউজ ডেক্স :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িতদের চরম মূল্য দিতে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৭ ডিসেম্বর) রাজধানীর সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর রাষ্ট্রদ্রোহের শামিল। যারাই এ কাজ করবে, তাদের বিরুদ্ধে সংবিধান ও আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ ধৃষ্টতা যারাই দেখাবে তাদের চরম মূল্য দিতে হবে। এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।

তিনি আরো বলেন, মূর্তি আর ভাস্কর্য এক নয়। মূর্তি হলো উপাসনার জন্য। আর ভাস্কর্য হলো সম্মানের জন্য। আমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করছি সম্মান দেখাতে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার নির্দেশদাতাদের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা সরকারে আছি, আমাদের অনেক কিছু চিন্তা-ভাবনা করে চলতে হচ্ছে। মাথা গরম করে সবকিছুর সমাধান হয় না। মাথা ঠান্ডা রেখে পরিস্থিতি মোকাবিলা করছি। অহেতুক মাঠ গরম করতে দেবো না।

আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভাস্কর্যের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন। তিনি যেটা ভালো মনে করবেন, সেটাই করবেন।

ভাস্কর্য নিয়ে দেশে যে অস্থিরতার সৃষ্টি হয়েছে এর পেছনে বিএনপি-জামায়াতের কোনো হাত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওবায়দুল কাদের।