লাইফস্টাইল

বিবাহ বহির্ভূত সম্পর্ক ত্যাগ করতে যা করবেন

স্টার টোয়েন্টিফোর টিভি, লাইফস্টাইল ডেস্ক :

সুখী দাম্পত্য জীবনের অভিশাপ বিবাহ বহির্ভূত সম্পর্ক। এই সম্পর্কের কারণে জীবনে জটিলতা বাড়ে, মনে জমে অশান্তি। জীবনসঙ্গীকে ঠকানোর অপরাধে মনে মনে দগ্ধ হন অনেকেই। তবে এই পরিস্থিতি থেকে বের হতে পারেন না।

যেভাবে ত্যাগ করবেন বিবাহ বহির্ভূত সম্পর্ক :

কোনও সম্পর্কই পারফেক্ট হয় না। কিছু সমস্যা, মনোমালিন্য থাকবেই। ছোটখাটো সমস্যার কারণে অনেক সময় কেউ কেউ অন্য সম্পর্কে জড়িয়ে পড়েন। জীবনে তৃতীয় ব্যক্তি প্রবেশের কারণটা আগে খুঁজুন। কেন আপনি অন্য কারও সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন, সেই কারণ খুঁজে বের করে সম্পর্কের ইতি টানুন।

সম্পর্ক যখন একবার ভাঙবেন বলে ঠিক করেছেন, তখন যত কষ্ট হোক, সেই সম্পর্কে আর ফিরে যাবেন না। অপর জনকে সব কথা খুলে বলুন, এরপর সব রকম যোগাযোগ বন্ধ করে দিন। যোগাযোগ চলতে থাকলে কোনোদিন সম্পর্ক থেকে বের হতে পারবেন না।

জীবনের কঠিন সময়ে আপনার এই গোপন সম্পর্কের কথা কি জীবনসঙ্গীকে বলা উচিত? এই বিষয়ে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে। আপনি যদি আপনার বিবাহিত সম্পর্ককে টিকিয়ে রাখতে চান, তাহলে সব কথা এখনই খুলে বলবেন কিনা, তা ভালো করে ভেবে নিন। অবশ্যই সম্পর্কে সততা থাকা জরুরি। তবু সবদিক বিবেচনা করে সিদ্ধান্ত নিন।

নিজেদের মধ্যে দূরত্ব বাড়লে তা মিটিয়ে ফেলুন। একে অপরকে বেশি সময় দিন। পুরনো দিনের কথা মনে করুন। পারিবারিক দায়িত্বের বাইরেও ঘনিষ্ঠ মুহূর্ত উপভোগ করুন। সম্পর্কে ঘনিষ্ঠতা বাড়লে তৃতীয় ব্যক্তি সরে যাবেই।
সূত্র- এই সময়