সারাদেশ

মানিকগঞ্জের সিংগাইর পৌর নির্বাচনে তিন মেয়র ও দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার নির্বাচনে তিনজন মেয়র এবং দুইজ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) যাচাই-বাছাইশেষে তাদের মনোনয়পত্র বাতিল ঘোষণা করেণ মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান।

তিনি বলেন, মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু নাঈম মোঃ বাশার এবং বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম ভুইয়া জয়ের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়। বাতিল ঘোষণা করা হয় জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী আবু বকর সিদ্দিক এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্বাস আলী ও জাহাবুল হকের মনোনয়নপত্র। দলীয় মনোনয়নপত্র জমা না দেওয়ার কারণে বাতিল করা হয়েছে আবু বকর সিদ্দিকের মনোনয়পত্র। যথাযথভাবে তথ্যপূরণ না করা এবং তথ্যের ঘাটতি থাকায় বাতিল করা হয় স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্বাস আলীর মনোনয়নপত্র এবং সমর্থকসূচক তালিকায় পাঁচজন ভোটরের তথ্যে গড়মিল থাকায় বাতিল করা হয়েছে আরেক স্বতন্ত্র প্রার্থী জাহাবুল হকের মনোনয়পত্র।

এছাড়া ঋণ খেলাপীর কারণে মনোনয়পত্র বাতিল করা কয়েছে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রিয়াজুল ইসলাম শেখ এবং ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম ডালিমের মনোনয়পত্র। তারা সকলেই আপীল কর্তৃপক্ষ, জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নিকট আপীল করতে পারবেন।

তিনি আরও বলেন, আগামী ২৮ ফেব্রয়ারী সিংগাইর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে আট জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৪জন এবং সংরক্ষিত নারী কাউন্সলর পদে ৯জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন। এদের মধ্যে মেয়র পদে পাঁচ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে নয়জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাইশেষে মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৩০জন এবং সংরক্ষিত নারী কাউন্সলর পদে ৯জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। ১১ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ১২ ফেব্রয়ারী প্রতীক বরাদ্ধ দেওয়া হবে । নয়টি ওয়ার্ডে ১১টি ভোট কেন্দ্রের ৬৭টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা হচ্ছে ২২ হাজার ৬৮৫জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৬৫জন এবং পুরুষ ভোটার হচ্ছে ১১ হাজার ১২০জন।’

উল্লেখ্য, বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম ভুইয়া জয় বর্তমান মেয়র। তিনি পরপর দুইবার মেয়র নির্বাচিত হন। তিনি জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক। অন্যদিকে, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু নাঈম মোঃ বাশার গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হয়েছেন। তিনি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের প্রয়াত স্বামী রশীদ সরকারের ছেলে। তিনি সিংগাইর উপজেলা আওয়ামীলীগের সদস্য।