সারাদেশ

মানিকগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার সৌজন্যে এই প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশন।

বুধবার বিকেল সাড়ে ৩টায় মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজিম-উদ-দৌলা, লেফটেন্যান্ট কর্নেল মো. ওয়াদুদ উল্লাহ চৌধুরী, জেলা প্রশাসক এস এম ফেরদৌস, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজ উদ্দিন, পৌর মেয়র মো. রমজান আলী ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা।

এর পরই বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ম্যারাথন দৌড় শুরু করা হয়। দৌড়ে বিভিন্ন শ্রেণি ও পেশার তিন শতাধিক মানুষ অংশ নেন। প্রতিযোগীরা শহীদ মিরাজ-তপন স্টেডিয়াম থেকে শুরু করে জেলা শহরে অভ্যন্তরে পাঁচ কিলোমিটার পথ প্রদক্ষিণ করে পুনরায় স্টেডিয়ামে পৌঁছান।

নির্দিষ্ট দুরত্বের এই ম্যারথন প্রতিযোগিতায় ২৩ মিনিট ১৮ সেকেন্ড সময়ে সিঙ্গাইর ডিগ্রী কলেজের শিক্ষার্থী অমিত হাসান প্রথম স্থান অধিকার করেন। এ ছাড়া জেলা পুলিশের সদস্য গোলাম রসুল দ্বিতীয় এবং ক্রীড়াবীদ মামুন হোসেন তৃতীয় হন। পরে বিজয়ীদের ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়।

মো. অমিত হাসান জানায়, আমি চা বিক্রি করে ইন্টারে সায়েন্স নিয়ে পড়াশুনা করি। তারপরও ভাল দৌড়াতে পারি। তাই আমার আশা আছে আমি দৌড় এর মাধ্যমে বাংলাদেশে পরিচিতি লাভ করব। আজ ম্যারাথনে অংশ নিতে পেরে ও প্রথম স্থান অধিকার করে আমি আনন্দিত।

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়াম মো. নাজিম-উদ-দৌলা জানান, মানিকগঞ্জে এমন একটি ম্যারাথনে সকলের অংশগ্রহণে আনন্দিত। এতে ১০ হাজার মানুষ একত্রিত হয়েছে। ম্যারাথন মন ও শরীর সুস্থ রাখে।

দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে প্রায় ১০ লাখ মানুষ ডিজিটাল রেজিস্ট্রেশন করেছেন বলেও জানান তিনি।