সারাদেশ

মানিকগঞ্জে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীসহ দুইজনের মৃত্যু,আহত ৫

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও পাঁচজন। মঙ্গলবার (১৮ মে) বিকেল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার পৌলি ও গিলন্ড গ্রামে পৃথক বজ্রপাতে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- সদর উপজেলার গিলন্ড গ্রামের মাসুদ মোল্লার ছেলে আসিফ মোল্লা (১৬) ও ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামের শেখ মাঈনুদ্দিনের ছেলে আজমত আলী (৫০)। আহতরা হলেন- গিলন্ড গ্রামের মৃত রশিদ মোল্লার ছেলে অনিক মোল্লা (১৫), মো. লেবু মিয়ার ছেলে আব্দুল্লাহ (১৫), মো. বাবুল মোল্লার ছেলে পিয়াস (৮), মো. মোশারফের ছেলে শিহাব (১১) ও কুদ্দুসের ছেলে রিফাত (৯)।

মৃত আসিফ স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। এ ঘটনায় আহতদের মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে বজ্রপাত শুরু হয়। এসময় সদর উপজেলার গিলন্ড গ্রামের মাঠে তিন কিশোর ঘুড়ি ওড়াচ্ছিল। বজ্রপাতের আঘাতে কিশোর আসিফ ঘটনাস্থলেই মারা যায়।

এদিকে সদর উপজেলার পৌলী গ্রামের মাঠে ধান ক্ষেতে কাজ করছিল কৃষক আমোদ আলী ও তার ভাতিজা আলমগীর। হঠাৎ বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই আমোদ আলী মারা যান। আহত আলমগীরকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বিকেলে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। নিহত আজমত আলী দিনমজুর আর আসিফ স্কুলছাত্র। বজ্রপাতের ঘটনায় গুরুতর আহত হয়েছে অনিক মোল্লা ও আব্দুল্লাহ। এদের মধ্যে আব্দুল্লাহকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অনিককে মুন্নু মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে।