সারাদেশ

৫ম দিনের মত মানিকগঞ্জে চলছে সর্বাত্মক লকডাউন : কঠোর অবস্থানে পুলিশ-প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

লকডাউনের ৫ম দিনে মানিকগঞ্জে চলছে কঠোর লকডাউন। শহরের শহিদ রফিক সড়ক ও বাসস্ট্যান্ড এলাকার শপিংমলগুলো বন্ধ রয়েছে। ঢাকা-আরিচা মহাসড়কে মুভমেন্ট পাশ ছাড়া যানবাহন চলছে না। আর এই লকডাউন কঠোরভাবে কার্যকর করতে সকাল থেকেই কাজ করে যাচ্ছে জেলা পুলিশ।

ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টসহ মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় সকাল থেকে পুলিশ সুপার রিফাত রহমান শামীমের নের্তৃত্বে জেলা পুলিশ মাঠে রয়েছে। মুভমেন্ট পাশ ছাড়া কোন মোটরসাইকেল বা যেকোন চলাচল করলে তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা। মহাসড়ক ছাড়াও বিভিন্ন আঞ্চলিক সড়ক ও ৭টি উপজেলার প্রত্যন্ত হাট-বাজার ও মার্কেটগুলোতেও লককাউন কার্যকর করতে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ।

এ বিষয়ে পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, মহাসড়ক ও আঞ্চলিক সড়ক ছাড়াও জেলার ৭টি উপজেলার প্রত্যন্ত এলাকায় কঠোর লকডাউন কার্যকর করতে জেলা পুলিশ ভোর থেকেই মাঠে রয়েছে। যাদের বা যেসব সংস্থার বাইরে বের হবার অনুমোদন রয়েছে তাদের ছাড়া কোন ব্যক্তি বা যান মুভমেন্ট পাশ ছাড়া চলাচল করলে তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা।

তিনি আরও বলেন, লকডাউন কার্যকর করতে আইন প্রয়োগের পাশাপাশি মানুষকে সচেতন হতে হবে। অতি জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। তাই এই মহামারী করোনা ভাইরাস থেকে বাঁচতে সরকারী নির্দেশনা মেনে চলে সকলকে ঘরে থাকার আহবান জানান তিনি।